রাজশাহীতে দিনে দোকানদারী রাতে গরু চুরির অভিযোগ বিএনপি নেতা সাইফুলের বিরুদ্ধে

রাজশাহীতে দিনে দোকানদারী রাতে গরু চুরির অভিযোগ বিএনপি নেতা সাইফুলের বিরুদ্ধে

রাজশাহীতে দিনে দোকানদারী রাতে গরু চুরির অভিযোগ বিএনপি নেতা সাইফুলের বিরুদ্ধে
রাজশাহীতে দিনে দোকানদারী রাতে গরু চুরির অভিযোগ বিএনপি নেতা সাইফুলের বিরুদ্ধে

এসএম বিশাল: রাজশাহীতে দিনে করেন দোকানদারী আর রাতে করেন গরু চুরি। এই পেশা দীর্ঘদিন থেকে চালিয়ে আসছেন নগরীর আশরাফের মোড় এলাকার সাইফুল (৩৮)।

আশরাফের মোড়ে সাইফুলের বন্ধ দোকার

তবে তিনি এলাকায় খুব ইজ্জতের সাথে বসবাস করেন বলে জানিয়েছেন নিজেই। অন্যদিকে স্থানীয়দের কেউ কেউ তাকে গরুচোর হিসেবেই চেনেন।

সাইফুল নগরীর আশরাফের মোড় এলাকার মো. কাশেম মোল্লার ছেলে। আশরাফের মোড় এলাকায় তিনি ফিডের ব্যবসা করেন। সাইফুল আন্ত:জেলা গরুচোর সিন্ডিকেট সদস্যদের মধ্যে অন্যতম। রাজশাহী নগরীসহ জেলার বিভিন্ন থানায় তার বিরুদ্ধে গরু চুরির একাধিক মামলা রয়েছে। এদিকে, স্থানীয়রা বলছেন, অভিযুক্ত সাইফুল বিএনপির রাজনীতির সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত।

সর্বশেষ গত ২৩ ফেব্রয়ারি পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের সরিষাবাড়ি গ্রামে গরুচুরির সময় হাতে নাতে তিনজনকে আটক করে গ্রামবাসী। এসময় পালিয়ে যায় আরও চারজন চোর। তাদের মধ্যে সাইফুল ছিলো পিকআপ ভ্যানের ড্রাইভার হিসেবে নিয়োজিত। কৌশলে গ্রামবাসীর চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায় সাইফুলসহ অন্যরা। গরুর মালিক আজিজুল ইসলাম বাদী হয়ে আটক ৩ জনসহ জড়িত ৭ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন।

আটককৃতরা হলেন- রাজশাহীর পবা উপজেলার কাপাশিয়া-ফকিরপাড়া গ্রামের দুলাল খন্দকারের ছেলে সম্রাট (২২), পুঠিয়ার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে জীবন (২১) ও মীরকামাড়ি গ্রামের আফাল উদ্দীন অরফে আলালের ছেলে আল আমিন (২৫)।

আর পলাতকরা হলেন- কাটাখালি থানাধীন আশরাফের মোড় এলাকার সাইফুল, কাটাখালি মির্কামারি এলাকার রুবেল, মাহাবুর ও ইমাতপুরের ফরিদ।

থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খালিদ হোসেন জানান, আন্ত:জেলা চোর চক্রের ৭ জন সদস্য সরিষাবাড়ি গ্রামের আজিজুল হকের বাড়ির দুটি গরু চুরি করে ট্রাকে তোলার চেষ্টা করে। এসময় স্থানীয়রা টের পেয়ে ধাওয়া করে তিনজনকে আটক করতে পারলেও বাকীরা পালিয়ে যায়। পরে পুলিশে খবর দিলে তিনজন চোর, দুটি গরু ও চুরি কাজে ব্যবহৃত একটি মিনিট্রাক (ঢাকা মেট্রো-ন ১৯-৪৩২৭) আটক করে থানায় আনা হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সাইফুল বলেন, আগে গরু চুরি করতাম। কিন্তু এখন বাদ দিয়েছি। আমাকে ষড়যন্ত্রমূলকভাবে নতুন করে চুরির মামলায় আসামি করা হয়েছে।

পুঠিয়া থানার ওসি-তদন্ত খালেদ বলেন, গরু চুরির মামলায় তিনজনকে আটক করা হয়েছে। পলাতক আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply